ষ্টাফ রিপোর্টার।।ব্যাংকবীমা২৪.কম

অক্টোবর ২০, ২০২১

গুজবের ভিডিও প্রচার,ধরতে তৎপর পুলিশ

সম্প্রতি দেশজুড়ে শুরু হওয়া ধর্মীয় উত্তেজনার মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরাতন ভিডিও ছড়ানো মূলহোতাদের ধরতে ইতোমধ্যে তদন্ত ও আভিযানিক কার্যক্রম শুরু করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ অক্টোবর) পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. কামরুজ্জামান এসব কথা জানান।

তিনি জানান, জনমনে বিভ্রান্তি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশে ছড়ানো ভিডিও প্রচাররকারী মূলহোতাদের ধরতে বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগগুলো ইতোমধ্যে তদন্ত ও আভিযানিক কার্যক্রম শুরু করেছে।

পুলিশ সদর দপ্তর জানায়, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওকে একটি কুচক্রী মহল গত ১৫ অক্টোবর নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহাকে হত্যার ভিডিও বলে প্রচার করেছে। প্রকৃতপক্ষে ওই ভিডিওটি গত ১৬ মে রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে সাহিনুদ্দিন নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনার ভিডিও। পল্লবীর ওই ঘটনার প্রধান আসামীসহ ইতোমধ্যে অন্যান্য আসামীদের গ্রেফতার করা হয়েছে।

কিন্তু কুচক্রী মহলটি পল্লবীর ওই ভিডিওটিকে এডিট করে যতীন সাহা হত্যাকাণ্ডের ভিডিও হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যম তথা ফেসবুকে ভাইরাল করছে।মিথ্যা ও গুজব ভিডিওটি দেখে বিভ্রান্ত না হতে এবং অযাচিত যেকোন কন্টেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে না ছড়াতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ।