স্টাফ করেসপন্ডেন্ট।।ব্যাংকবীমা২৪.কম

জুন ২৫, ২০২১

নামিয়ে দিলে টাকা ফেরত, গাবতলী চারশো

পুলিশ বা ম্যাজিস্ট্রেটের ঝামেলায় রাস্তায় নামিয়ে দিলে টাকা ফেরত। একটানে গাবতলী। ভাড়া মাত্র চারশো। এই বলে যাত্রী বোঝাইয়ের আশায় হাঁকডাকে ব্যস্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকার ঢাকামুখী ডজন খানেক প্রাইভেটকার চাল শুক্রবার (২৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে সরেজমিনে পাটুরিয়া ফেরিঘাট এলাকার তিন নাম্বার ঘাট পন্টুনে এমন চিত্র দেখা যায়।

যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ কম থাকায় অল্প কিছু যানবাহন ও যাত্রী নিয়ে পাটুরিয়া ফেরিঘাটের তিন নম্বর পন্টুনে নোঙর করে ছোট ফেরি রজনীগন্ধা।
পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীদের একাংশ

এরপর ঢাকামুখী যাত্রীদের নিজেদের গাড়িতে নিতে হাঁকডাকে ব্যস্ত হয়ে পড়ে প্রাইভেট কার ও মোটরসাইকেলের চালকরা। আবার যাত্রী ওঠানোর কাজে সাহায্য করছে কিছু ওঠতি বয়সের তরুণরা। এতে করে প্রতি গাড়ির যাত্রী বাবদ প্রাইভেট কার চালকদের কাছ থেকে ১০০ টাকা নিচ্ছে ওই তরুণরা।

এ বিষয়ে আলাপ হলে নাম প্রকাশে অনিচ্ছা জানিয়ে ঢাকামুখী এক প্রাইভেট কার চালক বলেন, লকডাউনে গাড়ি ভাড়া যাচ্ছে না। অলস বসে থাকতে হচ্ছে। আর্থিক চাহিদা মেটাতে ঢাকামুখী যাত্রী নিতে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এসেছি।

আমিনুর রহমান নামের এক চালক বলেন, ঢাকা আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ ও ম্যাজিস্ট্রেট রয়েছে। তাই যাত্রী নিয়ে আঞ্চলিক সড়ক (সিংগাইর সড়ক) ব্যবহার করে গাবতলী যাচ্ছি। তবে ওই সড়কেও মাঝে মাঝে অভিযান হয়। তাই ঝুঁকি নিয়ে গাড়ি চালাতে হচ্ছে বলে জানান তিনি।

ছানোয়ার হোসেন নামের আরেক চালক বলেন, যাত্রীর চাপ কম পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। অনেক সময় পর পর দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়া ঘাটে ফেরি আসে। গাবতলী পর্যন্ত যাত্রী প্রতি চারশো করে ভাড়া নেওয়া হচ্ছে। তবে রাস্তায় কোন অভিযানে যাত্রী নামিয়ে দেওয়া হলে যাত্রীদের পুরো ভাড়া ফেরত দেওয়া হয় বলে জানান তিনি।