স্টাফ করেসপন্ডেন্ট।।ব্যাংকবীমা২৪.কম

মে ১৬, ২০২১

১৬ ফেরি চালু দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে

ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। এরই মধ্যে ঈদের সরকারি ছুটি শেষ হয়ে আজ রোববার (১৬মে) থেকে খুলেছে অফিস-আদালত। ফলে রাজধানীমুখী হচ্ছে মানুষ।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের আগে ঘরমুখো মানুষের যে অতিরিক্ত চাপ ও জনস্রোত দেখা গিয়েছিল এখন পর্যন্ত কর্মস্থলে ফেরার সেই জনস্রোত বা চাপ লক্ষ্য করা যায়নি।

বিআইডব্লিউটিসি বলছে- এই নৌরুটে বর্তমান সবগুলো ফেরি চালু থাকায় চাপ কম রয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে যাত্রী ও যানবাহনের চাপ বাড়তে পারে বলে মনে করছেন ঘাট কর্তৃপক্ষ।

রোববার (১৬মে) বেলা ১০টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকাতে তেমন যাত্রী দেখা যায়নি। যারা নদী পার হবেন তারা খুব সহজেই ফেরিতে উঠতে পারছেন। তবে দৌলতদিয়াতে নদী পারের জন্য আসা ছোট গাড়ির মাত্র একটি টিকিট কাউন্টার থাকায় সেখানে কিছুটা ভোগান্তি পোহাতে হচ্ছে ছোট গাড়ির চালকদের।

মাগুরার বাসিন্দা নেহাল আহমেদ বলেন, ঈদের আগে এই নৌরুটে ফেরি কম থাকায় দিনে যাত্রীরা যেভাবে ঘরে ফিরেছিল তা হতাশজনক। কর্তৃপক্ষ তখন সবগুলো ফেরি চালু রাখলে ওতোটা পরিবেশ খারাপ হতো না। আজ ঢাকা ফিরছি। ঘাটে তেমন কোন চাপ বা ভিড়ই নেই। এভাবে সব ফেরি চালু থাকলে ভিড় কম হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারি মহা-ব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, ঈদ শেষে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছে। তবে এখন পর্যন্ত ঘাট এলাকা স্বাভাবিক রয়েছে। যাত্রীদের জনস্রোত বা চাপ তেমন একটা নেই।