স্টাফ করেসপন্ডেন্ট।।ব্যাংকবীমা২৪.কম

এপ্রিল ১৮, ২০২১

ক্রেডিট কার্ড জালিয়াতি:জামিন স্থগিত

মোবাইল ব্যাংকিং, ডেবিট ও ক্রেডিট কার্ড জালিয়াতির অভিযোগে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মোহন সিকদারকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখেছেন আপিল বিভাগ।হাইকোর্টের জামিনাদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে রোববার (১৮ এপ্রিল) এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল আপিল বেঞ্চ।আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

গত বছরের ৫ জুন ওই জালিয়াত চক্রের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। পরদিন ৬ জুন এক যৌথ অভিযানে ঢাকা ও ফরিদপুরের ভাঙ্গা থেকে সাড়ে ১৪ লাখ টাকা ও প্রতারণার সরঞ্জামসহ কয়েকজন আটক করে র‌্যাব-৮ ও র‌্যাব-২ এর সদস্যরা।আসামিরা হলেন—নাজমুল জমাদ্দার (১৯), হাসান মীর (১৮), ইব্রাহিম মীর (১৮), তৌহিদ হাওলাদার (২৩), মোহন শিকদার (৩০), পারভেজ মীর (১৮), সোহেল মোল্যা (২৬), দেলোয়ার হোসেন (৩৫) ও সৈয়দ হাওলাদার (২০)।

৭ জুন দুপুরে এ বিষয়ে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেছিলেন, করোনা পরিস্থিতির কারণে মানুষের বাইরে যাওয়া এড়াতে মোবাইল ব্যাংকিং কিংবা ডেবিট-ক্রেডিট কার্ডে লেনদেন বেড়েছে। আর এ সুযোগ কাজে লাগিয়েছে প্রতারক চক্র। বেশকিছু অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে এ চক্রের সদস্যদের আটক করা হয়। যারা প্রত্যেকেই প্রাথমিকভাবে এ অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেএ মামলায় মোহন শিকদারকে ৩ ডিসেম্বর হাইকোর্ট জামিন দেন। ওই জামিনের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।