ডেস্ক।।ব্যাংকবীমা২৪.কম

ফেব্রুয়ারি ৯, ২০২০

জম্মু-কাশ্মীরে ভারতীয় জওয়ান নিহত

নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাতে শুরু করে পাকিস্তানের সেনাবাহিনী। ছোট আগ্নেয়াস্ত্র থেকে এলোপাতাড়ি গুলো চালানোর পাশাপাশি শেল ছোঁড়া হয়। পাক আক্রমণে মোট ৪ জন জওয়ান জখম হন। পরে চিকিৎসাধীন অবস্থায় এক সেনাকর্মীর মৃত্যু হয়েছে। জওয়ান ফরওয়ার্ড পোস্টে মোতায়েন ছিলেন।
পাক প্ররোচনায় ফের অগ্নিগর্ভ হয়ে উঠল নিয়ন্ত্রণরেখা। শনিবার জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার দেগওয়ার সেক্টরে সঙ্ঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তানের সেনাবাহিনী। পাক সেনার গুলিতে এক ভারতীয় সেনা জওয়ান নিহত হয়। আহত হয়েছেন আরও ৩ জন।
জানা গিয়েছে, এ দিন দুপুর ৪ টা নাগাদ নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাতে শুরু করে পাকিস্তানের সেনাবাহিনী। ছোট আগ্নেয়াস্ত্র থেকে এলোপাতাড়ি গুলো চালানোর পাশাপাশি শেল ছোঁড়া হয়। পাক আক্রমণে মোট ৪ জন জওয়ান জখম হন। পরে চিকিৎসাধীন অবস্থায় এক সেনাকর্মীর মৃত্যু হয়েছে। শহিদ জওয়ান ফরওয়ার্ড পোস্টে মোতায়েন ছিলেন বলে জানা গিয়েছে।
এর আগে সাংবাদিক বৈঠকে পাকিস্তানের সংঘর্ষ বিরতি লঙ্ঘলের ঘটনার তীব্র নিন্দা করেন ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র। ভারতীয় সেনাবাহিনীর তরফেও এই আক্রমণের যোগ্য জবাব দেওয়া হয়েছে বলে জানান তিনি। ভারতের পালটা আঘাতে প্রতিপক্ষের ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত তখনও নিয়ন্ত্রণরেখায় ভারত ও পাকিস্তানের মধ্যে গুলির লড়াই চলছিল।